মেডিকেলে চান্স পেতে যেসব বইগুলো পড়বেন

মেডিকেলে চান্স পেতে যেসব বইগুলো পড়বেন

মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্স পেতে মেইন বইয়ের কোনো বিকল্প নেই। শিক্ষা-প্রতিষ্ঠানে যে সকল বই পড়ানো হয়েছে সেইসব অবশ্যই পড়তে হবে এবং সাথে এক বা দুইটা এক্সটা বই রাখতে পারেন। মেইন বইগুলো লেটেস্ট এডিশনটি পড়ার চেষ্টা করবেন। কারণ প্রশ্ন নতুন বই থেকেই হয়ে থাকে। মেইন বইয়ের পাশাপাশি যেসব বইগুলো পড়বেন তা নিচে দেওয়া হলো-

জীববিজ্ঞান: জীববিজ্ঞান প্রথম পত্রে আবুল হাসান স্যারের বই এর উপর কোনো কথা নেই।। তবে দ্বিতীয় পত্রে আজমল স্যারের পাশাপাশি আলিম স্যার ও মাজেদা ম্যাডাম এর বই পড়তে পারেন।

READ ALSO

রসায়ন: মেডিকেল ভর্তি পরীক্ষায় আপনি কতটা ভালো করবেন তা অনেকটাই রসায়নের উপর নির্ভর করে। তাই রসায়নের উপর গুরুত্ব দিতে হবে। রসায়ন প্রথম ও দ্বিতীয় পত্রের জন্য হাজারি ও নাগ স্যারের বই পড়তে পারেন। এর পাশাপাশি প্রথম পত্রের গুহ স্যারের বই ও দ্বিতীয় পত্রের কবির স্যারের বইও পড়তে পারেন।

পদার্থবিজ্ঞান: পদার্থবিজ্ঞান প্রথম ও দ্বিতীয় পত্রে আমির বা ইসহাক স্যারের বই পড়তে পারেন। ম্যাথ এর জন্য এই বইয়ের উদাহরণ এর ছোট ম্যাথগুলো করবেন যেগুলো ক্যালকুলেটর ছাড়াও সরাসরি সুত্রে মান বসিয়ে করে ফেলা যায়।।

ইংরেজি: ইংরেজি তে ভালো করার জন্য রেটিনা ডাইজেস্টই বেস্ট। পাশাপাশি APEX বই টাও অনুসরণ করতে পারেন। বিগত ১০ বছরের বিসিএস, ঢাবি, মেডিকেল প্রশ্নগুলো সলভ করে নিবেন।

সাধারন জ্ঞান: জয়কলির মেডি জ্ঞানকোষ বা জুবায়ের’স GK বই পড়তে পারেন। সাম্প্রতিক থেকে কিছু প্রশ্ন থাকতে পারে। তাই এরজন্য কারেন্ট অ্যাফেয়ার্স পড়তে পারেন।

See also  ব্যাংক নিয়োগ: প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি
Facebook
Twitter
LinkedIn

Related Posts

সব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় একসঙ্গে প্রস্তুতি

এইচএসসি বা উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষেই শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার্থে অংশগ্রহণ করতে হয় ভর্তি যুদ্ধে। এই যুদ্ধে বিজ্ঞান বিভাগে প্রতিদ্বন্দ্বিতাটি হয়...

Read more

Related Posts

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

x

Add New Playlist

Are you sure want to unlock this post?
Unlock left : 0
Are you sure want to cancel subscription?